চট্টগ্রামে ঝুট গুদামে অগ্নিকাণ্ড

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার আতুরার ডিপো এলাকায় একটি ঝুটের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ভোরে ওই গুদামে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের চেষ্টায় প্রায় চার ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের উপ-পরিচালক আনিসুর রহমান জানান, ঝুট গুদামে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস আগ্রাবাদ, চন্দনপুরা ও বায়েজিদ স্টেশনের ১১টি গাড়ি আসে। প্রায় চার ঘণ্টার চেষ্টায় সকাল ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নেভেনি। ডাম্পিংয়ের কাজ চলছে। 

তিনি বলেন, ঝুট গুদামের পাশাপাশি দশটি গোডাউন ছিল। সবগুলোই ঝুট গোদাম হিসেবে ব্যবহার করা হতো। এর মধ্যে চারটিতে আগুন লাগে। ভবন কর্তৃপক্ষের আগুন নেভানোর কোনও ব্যবস্থা ছিল না। দূর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে কিছুটা বেগ পেতে হয়েছে। ডাম্পিং শেষ করতে কিছুটা সময় লাগবে। আগুন কীভাবে লেগেছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিক জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা। 

তৈয়বুল আলম ট্রেডার্স নামে একটি গোডাউনের মালিক মো. ইসমাইল বলেন, ভোরে আগুন লাগার খবর দারোয়ান ফোন করে জানান। এরপর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। শীতের পোশাক স্টক করে রেখেছিলাম। গোডাউনে পাঁচ কোটি টাকার মালামাল আছে বলে দাবি করেন এই ব্যবসায়ী।