প্রতিবন্ধী কিশোরীকে ৬ মাস ধরে ধর্ষণ, গ্রেফতার ২

চট্টগ্রাম নগরের উত্তর হালিশহরের আরজু বেকারি এলাকায় প্রতিবন্ধী কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে রিকশাচালক মইনুদ্দীন মুন্না ও ভ্যানচালক রেজাউলকে গ্রেফতার করেছে পুলিশ। দুই জনের বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে তাদের গ্রেফতার করা হয়। এর আগে কিশোরীর মা খোদেজা বেগম বাদী হয়ে তিন জনকে আসামি করে হালিশহর থানায় মামলা করেন। পুলিশ জানায়, কিশোরী ও তার মাকে নগরের ডবলমুরিং থানা এলাকায় সেফ কাস্টডিতে রাখা হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে শনিবার (১৫ জানুয়ারি) ভুক্তভোগীর স্বাস্থ্য পরীক্ষা হবে।

হালিশহর থানার ওসি মোস্তাফিজুর রহমান শুক্রবার বাংলা ট্রিবিউনকে জানান, উত্তর হালিশহর এলাকায় ধর্ষণের এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিন জন জড়িত। অভিযোগ পাওয়ার পর বৃহস্পতিবার ১৩ জানুয়ারি দুই জনকে গ্রেফতার করা হয়। ঘটনায় জড়িত মামলার আরেক আসামি সিএনজিচালিত অটোরিকশাচালক শাহজাহানকে গ্রেফতারের চেষ্টা চলছে।

পুলিশ জানায়, পরিবারের সঙ্গে ওই কিশোরী হালিশহর এলাকায় একটি ভাড়া বাসায় থাকে। তার বাবা রিকশা চালান। মা খোদেজা বেগম অন্যের বাসায় কাজ করেন। মা বাবা দুই জন কাজে বের হলে কিশোরী বাসায় একাই থাকতো। এই সুযোগে প্রতিবেশী তিন যুবক তাকে ধর্ষণ করে আসছিল। ধর্ষণের একপর্যায়ে কিশোরী অন্তঃসত্ত্বা হলে মা-বাবা বিষয়টি বুঝতে পারেন। এরপর কিশোরী ধর্ষণের ঘটনা মা-বাবা জানায়। অভিযুক্ত তিন যুবক তাকে ছয় মাস ধরে ধর্ষণ করে আসছিল বলে জানায় কিশোরী।

এ ঘটনা কাউকে জানালে তাকে মেরে ফেলার হুমকি দেয় তিন অভিযুক্ত। ঘটনা জানাজানির পর কিশোরীর বাবা-মা তাদের ভাড়া বাসার মালিককে জানান। বাসার মালিক স্থানীয়ভাবে সালিশের উদ্যোগ নেন। সালিশে তিন যুবককে তিন হাজার করে মোট ৯ হাজার টাকা জরিমানাও করা হয়। কিশোরীর পরিবার ক্ষতিপূরণ নিতে রাজি হলেও অভিযুক্তরা সন্তানের দায়ভার নিতে রাজি ছিল না। পরে বাসার মালিক বুধবার খবর দেন পুলিশকে। পুলিশ বৃহস্পতিবার অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।