টেকনাফে এক লাখ ইয়াবাসহ আটক ৫

কক্সবাজারের টেকনাফ উপজেলায় এক লাখ ২৬ হাজার পিস ইয়াবাসহ পাঁচ জনকে আটক করা হয়েছে। বুধবার (১৬ মার্চ) ভোরে তাদেরকে আটক করেন বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা।

আটককৃতরা হলো—চট্টগ্রামের আনোয়ারার দক্ষিণ বন্দর গ্রামের মহিদুল ইসলাম (৩২), জুইদন্ডি গ্রামের আবুল হোসেন (৩৬), একই গ্রামের আবুল কাশেম (২৯), ফজলে করিম(২১) ও বইরাখ গ্রামের মনুর আলী (৩৮)।

দুপুরে কোস্টগার্ড স্টেশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার সৈয়দ তৈমুর পাশা এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদে জানা যায়, মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান সাগরপথে চট্টগ্রামে পাচার করা হচ্ছে। এরপর ছেড়াদীপ সংলগ্ন সমুদ্র এলাকায় অবস্থান করেন কোস্টগার্ডের সদস্যরা। ভোরে ছেড়াদ্বীপ হতে আনুমানিক পাঁচ নটিক্যাল মাইল দূরে মিয়ানমার সীমানা হতে বাংলাদেশে অবৈধভাবে একটি কাঠের নৌকা প্রবেশ করতে দেখা যায়। নৌকার গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরাথামার সংকেত দেন। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি না থেমে দ্রুত মিয়ানমার সীমানায় পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কোস্টগার্ড সদস্যরা ধাওয়া করে নৌকাসহ পাঁচ জনকে আটক করেন। পরে নৌকা তল্লাশি করে পানির ড্রামে এক লাখ ২৬ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

তৈমুর পাশা জানান, ইয়াবা ও পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা এবং আটককৃত পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।