রোহিঙ্গা তরুণীকে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার ২

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসা এক রোহিঙ্গা তরুণীকে (২০) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ দুই স্থানীয় যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতার দুই জন হলো মোহাম্মদপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মোস্তফার ছেলে কামাল উদ্দিন (২৮) এবং একই ওয়ার্ডের মো. নূরনবীর ছেলে নূর মাওলা ওরফে মনির (২৮)।  

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় উপজেলার চর জব্বর থানার ওসি মো. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বুধবার রাতে মোহাম্মদপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বুধবার দিনের কোনও একসময় নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে দালালদের সহযোগিতায় ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৪২ নম্বর ক্লাস্টারের এক তরুণী ও ৭২ ক্লাস্টারের কবির আহমদের ছেলে রোহিঙ্গা যুবক মহিব উল্যাহ (১৬) সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের নয়ন মার্কেটে পালিয়ে আসে। রাতে স্থানীয় যুবক নূর মাওলা ওরফে মনির ও মো. কামাল ওই রোহিঙ্গা তরুণীকে ধর্ষণ করে। এরপর স্থানীয়রা তাদের আটক করে মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায়। সেখান থেকে ভিকটিমের সঙ্গে থাকা রোহিঙ্গা যুবকসহ অভিযুক্ত দুই যুবককে চরজব্বর থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।

চরজব্বর থানার ওসি মো. জিয়াউল হক বলেন, ধর্ষণের অভিযোগে দুই জনকে থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা হলে ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হবে। ডাক্তারি পরীক্ষার রিপোর্ট হাতে পেলে ধর্ষণের বিষয়টি নিশ্চিত করা যাবে।