চাচাকে কুপিয়ে হত্যায় ভাতিজার যাবজ্জীবন 

চাচা হারুনুর রশিদকে (৩৫) হত্যার দায়ে ভাতিজা আরিফ হোসেন রুবেলকে (২৮) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২১ এপ্রিল) লক্ষ্মীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। 

জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, পূর্ব শত্রুতার জের ধর রুবেল তার হারুনকে ছুরিকাঘাতে হত্যা করে। আদালতে রুবেল দোষী সাব্যস্ত হলে তার যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

রায়ের সময় আসামি রুবেল আদালতে অনুপস্থিত ছিলেন।

হারুনুর রশিদ দত্তপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের আবদুর রহিম ডাক্তার বাড়ির আবু জাফরের ছেলে। দণ্ডপ্রাপ্ত রুবেল হোসেন একই বাড়ির আবুল বাশারের ছেলে। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পূর্ব বিরোধের জের ধরে ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি রাতে রুবেল তার চাচা হারুনুর রশিদের ঘরে ঢুকে পেটে এবং শরীরের একাধিক স্থানে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। গুরুতর আহত হারুনুর রশিদকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে নোয়াখালীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সকালে মারা যায় হারুনুর রশিদ। এ ঘটনায় স্থানীয়রা রুবেলকে আটক করে পুলিশে সোপর্দ করে। 

হত্যার ঘটনায় ওইদিন নিহতের স্ত্রী নাজমুন নাহার সুইটি তার ভাসুরের ছেলে আরিফ হোসেন রুবেলকে আসামি করে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। চন্দ্রগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল হান্নান অভিযুক্ত আসামি আরিফ হোসেন রুবেলের বিরুদ্ধে ২০১৮ সালের ৬ জুলাই আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।