মিতু হত্যা: উপহারের বইয়ে হাতের লেখা বাবুল আক্তারের

বিদেশি নারী এনজিও কর্মকর্তার কাছ থেকে উপহার পাওয়া বইয়ের লেখার সঙ্গে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের হাতের লেখার মিল পাওয়া গেছে। শনিবার (২৩ এপ্রিল) তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এই তথ্য নিশ্চিত করেছে।

এর আগে আদালতের নির্দেশে বাবুল আক্তারের হাতের লেখার নমুনা সংগ্রহ করা হয়। বইয়ে লেখার সঙ্গে মিলিয়ে দেখার জন্য পুলিশের অপরাধ বিভাগে (সিআইডিতে) পাঠানো হয়। সম্প্রতি সিআইডি প্রতিবেদন পিবিআই’র কাছে জমা দিয়েছে।

পিবিআই চট্টগ্রাম মেট্রোর বিশেষ পুলিশ সুপার নাঈমা সুলতানা বলেন, ‘বইয়ের লেখার সঙ্গে বাবুল আক্তারের হাতের লেখা মিলিয়ে দেখার জন্য সিআইডিতে পাঠানো নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। লেখার সঙ্গে তার হাতের লেখার মিলে রয়েছে বলে সিআইডি প্রতিবেদনে উল্লেখ করেছে।’

এর আগে গত ২২ মার্চ আদালতের নির্দেশে বাবুল আক্তারের ইংরেজি হাতের লেখার নমুনা নেওয়া হয়। এরপর তা সিআইডির পরীক্ষাগারে পাঠানো হয়।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় প্রকাশ্যে খুন হন সাবেক বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। পরে মিতুর বাবা মোশাররফ হোসেন অভিযোগ করেন, তার মেয়ে মিতু বাবুল আক্তারের পরকীয়ার বলি হয়েছেন। বাবুলের সঙ্গে গায়ত্রী অমর সিং নামে বিদেশি এনজিও কর্মীর সম্পর্ক ছিল। তা জেনে যাওয়াতেই মিতুকে খুন করানো হয়।