বাড়ির উঠানে গাঁজা চাষ, গ্রেফতার ২

নোয়াখালীর কবিরহাটের ঘোষবাগ ইউনিয়নের পশ্চিম সোনাদিয়া গ্রামে বাড়ির উঠানে গাঁজা চাষের অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার দুই জন হলো কবিরহাট পৌরসভার ফতেজঙ্গপুর গ্রামের মৃত নুরুল হকের ছেলে এনামুল হক (৩৫) ও ঘোষবাগ ইউনিয়নের পশ্চিম সোনাদিয়া গ্রামের মো. কামাল হোসেনের স্ত্রী কোহিনুর বেগম (৩২)।  

বৃহস্পতিবার (১৯ মে) রাতে ৯টার দিকে উপজেলার পশ্চিম সোনাদিয়া গ্রামের ঘাট মাঝিগো বাড়িতে অভিযান চালিয়ে কামালের বসতঘরের ভেতর থেকে ১ কেজি ৫০০ গ্রাম গাঁজা এবং বাড়ির উঠানের সবজি বাগান থেকে আটটি গাঁজার গাছ জব্দ করা হয়। শুক্রবার (২০ মে) গ্রেফতার দুই জনকে আদালতে উপস্থিত করা হয়। 

কবিরহাট থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, বাড়ির উঠানে গাঁজা চাষ করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে উপজেলার ঘোষবাগ ইউনিয়নের পশ্চিম সোনাদিয়া গ্রামের ঘাট মাঝিগো বাড়ির মো. কামাল হোসেনের বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানের সময়, কামালের বসত ঘরের ভেতর থেকে এক কেজি ৫০০ গ্রাম গাঁজা ও উঠানের সবজি বাগান থেকে আটটি গাঁজার গাছ জব্দ করা হয়। একই সঙ্গে দুই আসামিকে গ্রেফতার করা হয়। তবে মো. কামাল হোসেন পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যান।  

তিনি আরও বলেন, এ ঘটনায় থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার গ্রেফতার দুই জনকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির