খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ যুবক গ্রেফতার

নোয়াখালী কবিরহাট উপজেলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের তিন বস্তা (১৫০ কেজি)  চালসহ সাহাব উদ্দিন (২৪) নামে এক ‍যুবককে গ্রেফতার করা হয়েছে। রবিবার (২২ মে) তাকে গ্রেফতার করে পুলিশ।

সাহাব উদ্দিন উপজেলার ছবিরপাইক গ্রামের বাড়ির আবুল কালামের ছেলে। তিনি পেশায় একজন স্বর্ণকার। এ ঘটনায় উপজেলা খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ছালেহ উদ্দিন বাদী হয়ে কবিরহাট থানায় মামলা করেছেন। 

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার সকাল সাড়ে ৮টায় উপজেলার সুন্দলপুর ইউনিয়নের সততা স্বর্ণ শিল্পালয়ের মালিক সাহাব উদ্দিন দোকানের ভেতর তিন বস্তা সরকারি চাল রাখেন। বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল থেকে স্থানীয়রা চালসহ তাকে আটকের পর পুলিশে সোপর্দ করে। পুলিশ দোকান থেকে তিনটি বস্তায় ১৫০ কেজি চালসহ সাহাব উদ্দিনকে থানায় নিয়ে আসে। 

উপজেলা খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ছালেহ উদ্দিন বলেন, সরকারি চাল খোলা বাজারে বিক্রি নিষিদ্ধ। সাহাব উদ্দিন চালগুলো কীভাবে কিনেছেন তা খতিয়ে দেখা হচ্ছে। সরকারি চাল মজুতের অপরাধে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, উপজেলা খাদ্য কর্মকর্তার মামলায় বিকালে আসামিকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।