নির্মাণাধীন ড্রেনে ছিল না নিরাপত্তা বেষ্টনি, পড়ে গিয়ে আহত ২

চাঁদপুর পৌরসভার ব্যস্ততম এলাকা চিত্রলেখা মোড়ে একটি নির্মাণাধীন ড্রেনে পড়ে বৃদ্ধ দুই পথচারী আহত হয়েছেন। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে। বৃহস্পতিবার (৯ জুন) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ, ড্রেনের পাশে কোনও নিরাপত্তা বেষ্টনি না থাকায় এমন ঘটনা ঘটেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের পর থেকে চাঁদপুরে বৃষ্টি শুরু হয়। আর এ বৃষ্টির পানি জমে রাস্তার পাশের নির্মিতব্য খোলা ড্রেনটি ভরে যায়। ড্রেনের পাশ দিয়ে যাওয়ার সময় এক বৃদ্ধ ব্যক্তি ড্রেনে পড়ে যান। পরে উদ্ধার করতে গিয়ে ওই ব্যক্তির সঙ্গে থাকা নারীও পড়ে যান। এতে তারা দু’জনই আঘাত পান। স্থানীয়রা তাদের উদ্ধার করেন। পরে দুর্ঘটনা এড়াতে ওই স্থানে বাঁশ দিয়ে লাল কাপড় বেঁধে দেওয়া হয়। 

স্থানীয়রা অভিযোগ করেন, বেশ কয়েকদিন ধরে ড্রেনের কাজ হচ্ছে। তবে পথচারীদের সতর্ক করার জন্য কোনও ব্যবস্থা নেয়নি ঠিকাদার বা পৌর কর্তৃপক্ষ। এভাবে ড্রেন খোলা থাকলে যে কোনও সময় দুর্ঘটনা ঘটবেই। ঠিকাদারের এ ধরনের অসচেতনতা এবং অবহেলা মেনে নেওয়া যায় না।

চাঁদপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী এ এইচ এম শামসুদ্দোহা বাংলা ট্রিবিউনকে বলেন, ড্রেনের কাজ চলছে। চিত্রলেখা এলাকায় প্রচুর যানজট থাকে। এ কারণে দ্রুত কাজ শেষ করা যাচ্ছে না। তবে এ ধরনের কাজ করার ক্ষেত্রে নিরাপত্তা বেষ্টনি দেওয়া প্রয়োজন ছিল। দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।