নারীকে তুলে নিয়ে ক্লাবে সংঘবদ্ধ ধর্ষণ, প্রতিবাদে ঝাড়ু মিছিল

খাগড়াছড়িতে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদে ঝাড়ু মিছিল করেছে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন। মঙ্গলবার (৫ জুলাই) শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে ঝাড়ু মিছিল করে সংগঠনের শত শত নারী। এ ছাড়াও এই ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে দেশের ক্রিয়াশীল আটটি ছাত্র সংগঠন।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি ডা. জয়দ্বীপ ভট্টাচার্য, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি সাদেকুল ইসলাম সোহেল, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি নজির আমিন চৌধুরী জয়, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মঈনুদ্দিন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড, বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি তাওফিকা প্রিয়া ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি সুনয়ন চাকমা স্বাক্ষরিত আট ছাত্র সংগঠনের এক যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
 
বিবৃতিতে ছাত্র নেতৃবৃন্দ ঘটনার বিবরণ তুলে ধরে বলেন, গত ২৭ জুন খাগড়াছড়ি সদর উপজেলায় রাতযাপনের উদ্দেশ্যে বান্ধবীর বাসায় অবস্থানকালে চিহ্নিত সন্ত্রাসী গোষ্ঠীর সদস্য পিন্টু চাকমা, সাধু চাকমা ও জেকশন চাকমা ওই নারীকে বাসা থেকে তুলে নিয়ে পার্শ্ববর্তী ক্লাবে মারধর ও সংঘবদ্ধ ধর্ষণ করে। এতে ভুক্তভোগী গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করেন।

অভিযুক্তদের এখনও গ্রেফতার না করায় ক্ষোভ প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতির ফলে এমন অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে রয়েছে। এমনকি হাসপাতালে চিকিৎসা শেষে ভুক্তভোগী খাগড়াছড়ি সদর থানায় মামলা করতে গেলে পুলিশ প্রথমে মামলা নেয়নি। পরে আদালতে গিয়ে মামলা করতে বাধ্য হয়।

নেতৃবৃন্দ অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও ভুক্তভোগীর নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।