নিখোঁজের ৩ ঘণ্টা পর পর্যটকের লাশ উদ্ধার

রাঙামাটির কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে দুবাইপ্রবাসী এক পর্যটক নিখোঁজের তিন ঘণ্টা পর লাশ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। শনিবার (৬ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে পর্যটন এলাকার দারোগা পাহাড় এলাকার লেক থেকে তার লাশ উদ্ধার করা হয়। এর আগে, বিকাল ৩টার দিকে নিখোঁজ হন তিনি। মারা যাওয়া পর্যটকের নাম রুবায়েত রশিদ (২৬)। তিনি চট্টগ্রামের কাট্টলী এলাকার বাসিন্দা।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মো. বিল্লাল হোসেন বলেন, বিকাল ৩টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুজন ডুবুরি তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে লাশ উদ্ধার করতে সক্ষম হন। পরে লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

প্রত্যক্ষদর্শী রুবায়েত রশিদের বন্ধু মো. সাজিদ বলেন, দুপুর ১টার দিকে আমরা পাঁচ বন্ধু মিলে লেকের ঘাট থেকে বোট নিয়ে ঘুরতে যাই। দারোগা পাহাড় এলাকার পরিবেশ ভালো লাগায় সেখানে কিছুক্ষণ বসে সময়
কাটাই। বিকাল ৩টার দিকে রুবায়েত গোসল করতে নামতে চাইলে আমরা ও নৌকাচালক নিষেধ করি। এরপরও সে গোসলে নেমে যায়। কিছুক্ষণ পরই ডুবে যায়।

তিনি আরও বলেন, রুবায়েতের বাবা ও বড় ভাই দুবাই থাকেন। কয়েক মাস হলো দেশে এসেছে রুবায়েত। কিছুদিন পর চলে যাওয়ার কথা ছিল। বন্ধের দিন থাকায় শুক্রবার বন্ধুরা মিলে বেড়াতে এসেছিলাম। তার পরিবারকে বিষয়টি জানিয়েছি। আমাদের সবার বাড়ি চট্টগ্রামে।

পর্যটন ঘাটের ইজারাদার মো. রমজান আলী বলেন, দুপুরে ঘাট থেকে বোট নিয়ে ভ্রমণে বের হন তারা। বিকাল ৩টার দিকে এক পর্যটক নিখোঁজের সংবাদ দেন বোটচালক। সন্ধ্যা ৬টার দিকে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

রাঙামাটির কোতোয়ালি থানার এসআই আশরাফ হোসেন বলেন, লাশ উদ্ধারের পর রাঙামাটি সদর হাসপাতালে আনা হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারকে বুঝিয়ে দেওয়া হবে।