একই জায়গায় আ.লীগ-বিএনপির সমাবেশ, ১৪৪ ধারা জারি

কক্সবাজারের পেকুয়া উপজেলায় একই জায়গায় আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। রবিবার (২৮ আগস্ট) ভোর ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে শনিবার (২৭ আগস্ট) রাতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়। 

জানা গেছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও পুলিশের গুলিতে ভোলায় দুই নেতা নিহতের প্রতিবাদে আজ সকালে পেকুয়া বাজার ও চৌমুহনীতে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয় পেকুয়া উপজেলা বিএনপি। পরে একই সময়ে একই জায়গায় ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে পাল্টা কর্মসূচি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ। পাল্টাপাল্টি সমাবেশ আহ্বানকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি  করেছে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা বলেন, ‘একই সময়ে একই জায়গায় দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে ব্যবসায়ী ও স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পেকুয়া উপজেলা সদরের স্টেডিয়াম থেকে চৌমুহনী হয়ে পেকুয়া বাজার ও পরিষদ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কেউ ১৪৪ ধারা ভাঙার চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’