নৃশংসভাবে আরেক শিশুকে খুন, আদালতে হত্যার কারণ জানালো ঘাতক 

ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়ায় শুক্রবার (২৫ নভেম্বর) রাতে গলা কাটা অবস্থায় বস্তাবন্দি শিশুর লাশ উদ্ধারের পর সাব্বির মিয়া (২২) নামে এক যুবককে এলাকাবাসীর সহায়তায় গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে শিশুটির বাবা বাদী হয়ে তাকে প্রধান আসামি করে  ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে দুপুরে আসামিকে আদালতে হাজির করার পর ১৬৪ ধারায় হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জবানবন্দি দেয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মুহাম্মদ এমরানুল ইসলাম জানান, গ্রেফতার সাব্বিরকে আদালতে হাজির করার পর ১৬৪ ধারায় সে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে। কারণ হিসেবে সে দাবি করে, এলাকার শিশুরা দলবদ্ধভাবে তাকে উত্যক্ত করতো। এর মধ্যে শিশু আবু বক্কর একটু বেশি করতো। তাই উত্তেজিত হয়ে সে এমন হত্যাকাণ্ড ঘটায় বলে আদালতকে জানায়।

মামলায় সে ছাড়াও তার মা রাশি বেগম (৫৫), বোন নীলিমা আক্তার (২৪) ও রোবিনা আক্তারকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ। সাব্বির মিয়া পেশায় মাছ কাটা শ্রমিক।

উল্লেখ্য, শুক্রবার রাত ৮টার পর থেকে নিখোঁজ ছিল শহরের কান্দিপাড়া মাইমল হাটির হাসান মিয়ার ছেলে আবু বক্কর। পরে অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান মেলেনি। পরে রাত ১০টার দিকে তাদের বাড়ির পাশের মাছু মিয়ার বাড়ির টিউবওয়েলের নিচে প্লাস্টিকের বস্তায় মোড়ানো অবস্থায় লাশ উদ্ধার করা হয়। পরে রাতেই রক্তমাখা ছুরি উদ্ধারসহ সাব্বির মিয়াকে গ্রেফতার করা হয়।

এদিকে, চট্টগ্রামে নৃশংসভাবে খুনের শিকার শিশু আলিনা ইসলাম আয়াতের ঘটনায় দেশব্যাপী চলছে আলোচনা। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় এই খুনের ঘটনা ঘটলো।