চাঁদপুরে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি

চাঁদপুরের শাহরাস্তিতে অস্ত্রের মুখে জিম্মি করে এক বাড়ির দুটি ঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় বাড়ির লোকজনকে মারধর করে স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করে নেয়।

শনিবার (২৮ জানুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে ৮ থেকে ১০ জনের একটি ডাকাত দল উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের শান্তিনগর (নাগবাড়িয়া) এলাকার ইলিয়াছ পাটোয়ারীর বাড়িতে এ ঘটনা ঘটায়।

ঘটনার পর ভুক্তভোগী ইলিয়াছ পাটোয়ারী বাদী হয়ে শাহরাস্তি থানায় একটি অভিযোগ দিয়েছেন।

ভুক্তভোগী ইলিয়াছ পাটোয়ারীর ছেলে মো. ইকবাল হোসেন বলেন, রাত ৩টার দিকে ডাকাত দল প্রথমে আমাদের পাশের মৃত মোস্তফা কামালের স্ত্রী নাজমা বেগমের ঘরের সিঁধ কেটে ভেতরে ঢুকে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে। তাদের ঘরের আসবাবপত্র তছনছ করে ৩০ হাজার টাকা নিয়ে নেয়। পরে তাদের অস্ত্র ঠেকিয়ে আমাদের দরজা খোলার জন্য তাদের দিয়ে ডাকানো হয়। আমার মা তাদের ডাক শুনতে পেয়ে দরজা খোলেন। সঙ্গে সঙ্গে পাঁচ-ছয় জন ডাকাত আমার মা-বাবা, বোন ও আমাকে গলায় চাপাতি ধরে দড়ি দিয়ে বেঁধে ফেলে। পরে তারা আমাদের প্রায় তিন ভরি স্বর্ণালংকার ও নগদ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, আমরা এখন আতঙ্কে আছি। এ ঘটনার সঙ্গে আশপাশের লোকজন জড়িত থাকতে পারে।

ইলিয়াছ পাটোয়ারী বলেন, আমার ঘর থেকে তিন ভরি স্বর্ণালংকার ও ৫০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে ডাকাতরা। আমি এর সুষ্ঠু বিচার চাই।

শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদ হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভুক্তভোগী অভিযোগ দিয়েছেন। তদন্ত করে ঘটনার সত্যতা মিললে জড়িতদের গ্রেফতার করা হবে।