ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরানকে বরখাস্ত করা হয়েছে: আইনমন্ত্রী

সরকারি চাকরির নীতিমালা ভঙ্গ করে গণমাধ্যমে সরকারের বিরুদ্ধে ‘মিথ্যাচার করায়’ ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মেদ ভূঁইয়াকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে মন্ত্রীর নিজ নির্বাচনি এলাকা ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নে আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, ‘অফিস প্রধানের অনুমোদন নিয়ে গণমাধ্যমে কথা বলতে হয়। তিনি সেই শৃঙ্খলা ভঙ্গ করেছেন। সরকারি পদে থেকে সরকার সম্পর্কে মিথ্যা কথা বলেছেন। তিনি এ নিয়ে অ্যাটর্নি জেনারেলকে জিজ্ঞাসা পর্যন্ত করেননি। এসব দোষে তিনি দোষী। তিন দিন ধরে অপেক্ষা করেছিলাম তিনি পদত্যাগ করবেন। কিন্তু পদত্যাগ না করায় তাকে বরখাস্ত করা হয়েছে।’

বেগম খালেদা জিয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘২৪ সেপ্টেম্বর ছয় মাস হয়ে যাবে। তাকে আগের মতো আবারও ছয় মাস তার শর্তযুক্ত মুক্তির এবং তার কারাদণ্ড স্থগিত রেখে মুক্তি দেওয়া হবে।’

বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কসবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাশেদুল কাউছার ভূঁইয়া জীবন ও পৌরসভার মেয়র এম জে হাক্কানী। দলীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।