এক মোটরসাইকেলে বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্র, বাসের ধাক্কায় প্রাণ গেলো দুই জনের

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাসের ধাক্কায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরেক ছাত্র। তিন ছাত্রই মোটরসাইকেল আরোহী ছিলেন।

সোমবার (২২ এপ্রিল) বিকাল ৪টায় রাঙ্গুনিয়া উপজেলার চট্টগ্রাম কাপ্তাই সড়কের সেলিনা কাদের চৌধুরী কলেজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহতরা হলেন- চুয়েট পুরকৌশল বিভাগের ২০২০ ব্যাচের ছাত্র শান্ত সাহা ও একই বিভাগের ২০২১ ব্যাচের তৌফিক হোসেন। এর মধ্যে শান্ত সাহা নরসিংদী সদরের কাজল সাহার ছেলে। তৌফিক হোসেন নোয়াখালী জেলার সুধারাম উপজেলার মোহাম্মদ দেলোয়ার হোসেনের ছেলে। 

এ ঘটনায় আহত হন জাকারিয়া হিমু। তিনি পুরকৌশল বিভাগের ২০২১ ব্যাচের ছাত্র। বর্তমানে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল এভারকেয়ারে চিকিৎসাধীন আছেন। দুর্ঘটনায় নিহতের খবর চুয়েট ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মাঝে  ব্যাপক উত্তেজনা দেখা দেয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বাংলা ট্রিবিউনকে বলেন, বিকালে মোটরসাইকেল আরোহী চুয়েটের তিন ছাত্র বাসের সঙ্গে দুর্ঘটনার কবলে পড়ে। স্থানীয় লোকজন দুর্ঘটনায় গুরুতর আহত তিন জনকে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যায়। সেখানে আহত শান্ত সাহা ও তৌফিক হোসেনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত জাকারিয়া হিমু বর্তমানে চিকিৎসাধীন আছেন।

রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বাংলা ট্রিবিউনকে বলেন, কাপ্তাই সড়কের পোমরা ইউনিয়নের কাপ্তাই সড়কের সেলিনা কাদের চৌধুরী কলেজ সংলগ্ন এলাকায় দুর্ঘটনায় চুয়েটের দুই ছাত্র নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও এক ছাত্র। তিন ছাত্র মোটরসাইকেল আরোহী ছিলেন। তারা রাঙ্গুনিয়া থেকে চুয়েট ক্যাম্পাসের দিকে যাচ্ছিলেন। অপরদিকে চট্টগ্রাম শহর থেকে যাত্রী নিয়ে একটি বাস রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা যাচ্ছিল। এতে বাসের ধাক্কায় মোটরসাইকেলের তিন আরোহী আহত হন। পরে দুই ছাত্র মারা যান। দুর্ঘটনাকবলিত বাস ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে। তবে বাস চালক ও হেলপার পালিয়েছে।