কাওড়াকান্দি ফেরিঘাট কাঁঠালবাড়িতে স্থানান্তর

Madarpur 15-01-17 (Karwakandi Ghat, Shipping Minister) (3)মাদারীপুরের কাওড়াকান্দি ফেরিঘাট কাঁঠালবাড়িতে স্থানান্তর করেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। রবিবার শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ফেরিঘাট উদ্বোধন শেষে নৌপরিবহনমন্ত্রী জানান, কাওড়াকান্দি ফেরিঘাট কাঁঠালবাড়িতে স্থানান্তরের ফলে অনেক যানবাহন পার্কিং করতে পারবে, ফলে ঘাট এলাকায় কোনও যানজট থাকবে না।

নৌমন্ত্রী আরও  জানান, শুধু কাঁঠালাবাড়ি ফেরিঘাটের উন্নয়ন নয়, সড়ক পথেরও উন্নয়ন করা হয়েছে। যানবাহনগুলো একটি সড়ক দিয়ে ফেরিতে উঠবে, আরেকটি সড়ক দিয়ে ফেরি থেকে নামবে। যার ফলে রাস্তায় মুখোমুখি দুর্ঘটনা ও যানজট হওয়ার কোনও সম্ভবনা নেই।

Madarpur 15-01-17 (Karwakandi Ghat, Shipping Minister) (2)শাজাহান খান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়নের গতি সৃষ্টি করছেন, তারই মাইলফলক এই কাঁঠালবাড়ি ফেরিঘাট। নৌপথের দূরত্ব পাঁচ কিলোমিটার কমে আট কিলোমিটার দাঁড়ালেও ফেরি ভাড়া কমছে না।’ এদিকে লঞ্চ ও স্পিডবোট ভাড়া কমানো নিয়ে চিন্তাভাবনা করা হবে বলেও জানান নৌমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নুর-ই-আলম  লিটন চৌধুরী, মাদারীপুরের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রোকসানা ইয়াছমিন ছুটি, পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেনসহ অনেকেই।

প্রসঙ্গত, শিমুলিয়া-কাওড়াকান্দি রুটে ফেরি পার হতে দেড় থেকে দুই ঘণ্টা সময় লাগতো। কাওড়াকান্দি ফেরিঘাটটি কাঁঠালবাড়িতে স্থানান্তর হওয়ায় এখন পদ্মা নদী পার হতে ৫০ মিনিট থেকে সর্বোচ্চ এক ঘণ্টা লাগবে।

আরও পড়ুন:
বিশ্ব ইজতেমায় এবারও যৌতুকবিহীন বিয়ে হয়নি

‘আমিন আমিন’ ধ্বনিতে প্রকম্পিত তুরাগ তীর

/বিটি/