গাজীপুরে শিশুকে গলা কেটে হত্যা

গাজীপুরগাজীপুরের কাপাসিয়ায় স্বামী-স্ত্রীর বিরোধের জেরে আড়াই মাসের শিশু সন্তানকে গলা কেটে হত্যা করা হয়েছে। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার দিগধা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শিশুর নাম মিহসান সাবিত। সে ওই গ্রামের মাওলানা শরীফুল হক ও শাহিনুর আক্তার দম্পতির ছেলে। মাওলানা শরীফুল হক দিগধা এবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, আট বছর আগে ওই দম্পতির বিয়ে হয়। তাদের ছয় বছরের একটি মেয়ে আছে।  পার্শ্ববর্তী উত্তরখামে বাবার বাড়িতে দ্বিতীয় সন্তানের জন্ম দেন শাহিনুর আক্তার। এক মাস আগে তিনি স্বামীর বাড়িতে যান। ঘটনার রাতে ওই দম্পতির মধ্যে পারিবারিক বিষয় নিয়ে বাক-বিতন্ডা হয়।

দম্পতির শিশু কন্যা মালিহার বরাত দিয়ে ওসি জানান, ঝগড়ার একপর্যায়ে ভোর সাড়ে ৫টার দিকে মা শাহীনুর আক্তার ছোরা দিয়ে নবজাতক শিশুকে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় শিশুটি বাবাকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। মাকে আটক করে নির্বিকার অবস্থায় কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শিশুর মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মামলার প্রক্রিয়া চলছে।

নিহত শিশুর মামা সোহাগ জানান, তারা দুই ভাই ও পাঁচ বোন। এক মাস আগে সুস্থ অবস্থায় তার বোন স্বামীর বাড়ি যায়। সেখানে যাওয়ার পর তার টাইফয়েড জ্বর হয়। পারিবারিক জটিল কোনও সমস্যার খবর তারা পাননি।

/বিএল/