সাভারে বজ্রাঘাতে নিহত পাঁচ জনের লাশ উদ্ধার

বজ্রাঘাত

সাভারে বজ্রাঘাতে নিখোঁজ চার জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুর আড়াইটার দিকে পুলিশ হেমায়েতপুরের সিংগাইর ব্রিজের নিচ থেকে তাদের লাশ উদ্ধার করে। এছাড়া বজ্রাঘাতে আহত এক নারী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।  বিষয়টি নিশ্চিত করেছেন সাভারের ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার লিটন আহম্মেদ।

নিহতরা হলেন, মাহেলা বেগম, ইনু রানী, দীপু, হোসনে আরা বেগম। আরেক জনের নাম জানা যায়নি।

তিনি আরও জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে কাজে যাওয়ার সময় আক্তার ফার্নিচার কারখানার ১৫ শ্রমিক সাভারের কাতলাপুর এলাকায় বজ্রাঘাতে আহত  হয়। ট্রলারে করে নদী পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সোহাগ ও আবুল নামে দুই শ্রমিককে মৃত ঘোষণা করেন। তাদের মধ্যে আট জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে গেলেও বাকি সাত জনকে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এসময় আরও পাঁচ জন নিখোঁজ হয়। বুধবার দুপুরে বংশী নদিতে মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে লাশগুলো উদ্ধার করে। 

ফায়ার সার্ভিস সূত্র জানায়, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি সাত জনকে আশঙ্কাজনক অবস্থায় মঙ্গলবার বিকেলেই ঢাকা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও এক নারীর মৃত্যু হয়।

এ ঘটনায় ছয় জনের মৃত্যু হছেন। ওই সময় ট্রলারে ৩০ জন শ্রমিক ছিল।