শেরপুরে অপহরণ মামলায় দুই যুবকের ১৪ বছর করে কারাদণ্ড

কারাদণ্ডদশম শ্রেণি পড়ুয়া এক মাদ্রাসা ছাত্রীকে অপহরণের দায়ে শেরপুরে দুই যুবকের ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন শিশু আদালত। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে শিশু আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ উদ্দিন আসামিদের উপস্থিতিতে এই রায় দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত যুবকরা হলেন- শেরপুরে ঝিনাইগাতীর কুচনীপাড়া গ্রামের কামাল হোসেনের ছেলে লোকমান হোসেন (২৬) ও মো. ফরহাদ আলীর ছেলে বিকম মিয়া (২২)। একইসঙ্গে লোকমানের বাবা কামাল হোসেনসহ মামলার অপর ৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

শিশু আদালতের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, ২০১৬ সালের ৩০ মার্চ সকাল ১০টার দিকে ওই মাদ্রাসা ছাত্রীকে লোকমান হোসেন ও বিকম মিয়া অপহরণ করে নিয়ে যায়। পরে ওই ঘটনায় মাদ্রাসা ছাত্রীর মা বাদী হয়ে লোকমান, বিকমসহ ছয়জনকে জনকে আসামি করে ঝিনাইগাতী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ অপহৃতাকে উদ্ধার ও অপহরণের সঙ্গে জড়িতদের গ্রেফতার করে। ২০১৬ সালের ২৮ জুলাই ঝিনাইগাতী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম ছয়জনকে অভিযুক্ত করে নারী ও শিশু ট্রাইব্যুনালে অভিযোগপত্র দাখিল করেন। মামলার ভিকটিম নাবালিকা হওয়ায় পরবর্তীতে মামলাটি শিশু আদালতে বদলি হয়। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম, জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেটসহ ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার দুই আসামিকে ওই সাজা দেওয়া হয়।