আদমজী ইপিজেডে পোশাক কারখানায় আগুন

আগুননারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের অনন্ত অ্যাপারেলস লিমিটেড নামে পোশাক তৈরি কারখানায় আগুন লেগেছে। রবিবার দুপুর ২টায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে হাজীগঞ্জ ও আদমজী ইপিজেডের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। আতঙ্কে তাড়াহুড়ো করে নামতে গিয়ে কমপক্ষে ২৪ শ্রমিক আহত হয়েছেন। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ এ তথ্য জানান।
ফায়ার সার্ভিস ও শ্রমিকরা জানায়, আদমজী ইপিজেডের অনন্ত অ্যাপারেলস লিমিটেড পোশাক তৈরি কারখানার পাচঁ তলা ভবনের তৃতীয় তলার স্টোর রুমে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। এ সময় ওয়েল্ডিং স্পার্ক (আগুন) কিছু পুরাতন পরিত্যক্ত মালামালের ওপর গিয়ে পড়লে আগুন লেগে যায়। খবর পেয়ে হাজীগঞ্জ ও আদমজী ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় পুরো কারখানায় শ্রমিকদের মধ্যে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে রুমি (২০), কনা (২৫), পপি (২২) ও সেলিনাসহ (২৫) কমপক্ষে ২৪ জন শ্রমিক আহত হয়। তাদেরকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে হাজীগঞ্জ ও আদমজী ইপিজেড থেকে ৪টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি।
শিল্পাঞ্চল পুলিশ-৪, নারায়ণগঞ্জের সহকারী পুলিশ সুপার মতিউর রহমান জানান, অনন্ত অ্যাপারেলস কারখানার আগুন তেমন বড় নয়। তবে তাড়াহুড়ো করে নামতে গিয়ে ২৪ জন শ্রমিক আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।