আ.লীগ নেতা নিখোঁজ, পুলিশ বেশে উঠিয়ে নেওয়ার অভিযোগ

নিখোঁজ বজলুর রহমান নরসিংদীর রায়পুরায় বজলুর রহমান (৬৫) নামে এক আওয়ামী লীগ নেতা গত তিন দিন ধরে নিখোঁজ রয়েছেন। তাকে পুলিশের পোশাক পড়া কয়েকজন নিজ খামার থেকে উঠিয়ে নেয় বলে অভিযোগ করেছেন পরিবারের সদস্যরা।

নিখোঁজ বজলুর রহমান রায়পুরা উপজেলার চরাঞ্চল নিলক্ষা ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের বাসিন্দা এবয় ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক।

গত মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে বজলুর রহমানকে পুলিশের জ্যাকেট পরিহিত ৫/৬ জনের একদল লোক গ্রাম থেকে উঠিয়ে নেয়। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরিসহ জেলা পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন নিখোঁজ বজলুর রহমানের ছেলে নরসিংদী জজ কোর্টের আইনজীবী আক্তারুজ্জামান শামীম।

লিখিত অভিযোগে জানানো হয়, আওয়ামী লীগ নেতা বজলুর রহমান প্রতিদিনের মতো তার মালিকানাধীন হাঁসের খামার পরিচর্যা করতে বাড়ি থেকে বের হন। খামারে যাওয়ার পর সাধারণ (সিভিল) পোশাকে এক নারী ও পুরুষ এবং পুলিশের জ্যাকেট পরিহিত ৫/৬ জনের একদল লোক অস্ত্রের মুখে তাকে মেঘনা নদীতে নৌকায় উঠিয়ে নিয়ে যায়। খবর পেয়ে পরিবারের লোকজন ওই দিনই রায়পুরা থানা, জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয় ও পার্শ্ববর্তী নবীনগর থানাসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও সন্ধান পাননি। পরে পরিবারের পক্ষ থেকে রায়পুরা থানায় সাধারণ ডায়েরি ও জেলা পুলিশ সুপারের কাছে আইনগত সহায়তা চেয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, এ ঘটনায় সাধারণ ডায়েরি করার পর পুলিশি তৎপরতা চালানো হচ্ছে।