অপহরণের ১৫ দিন পর কলেজছাত্রের লাশ উদ্ধার

সাভারসাভারে অপহরণের ১৫ দিন পর ফয়সাল আহম্মেদ (১৯) নামে এক কলেজছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২০ মার্চ) সন্ধ্যায় সাভারের হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকার হোসেন আলীর বালুর ঢিবি থেকে লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় দু’জনকে আটক করেছে পুলিশ।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত ফয়সাল আহম্মেদ  জয়নাবাড়ি এলাকার ফকির চানের ছেলে ও সাভারের ল্যাবরেটরী স্কুল অ্যান্ড কলেজের ২য় বর্ষের ছাত্র ছিল।

নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, ফয়সাল আহম্মেদের বাবা হেমায়েতপুর এলাকায় মোটর পার্টসের ব্যবসা করেন। ব্যবসা নিয়ে  দ্বন্দ্বের কারণে গত ৫ মার্চ প্রতিবেশী আকাশ ও রাজু তাকে মুঠোফোনে ডেকে নিয়ে যায়। পরে তাকে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করে। গত ৬ মার্চ নহত  কলেজ ছাত্রের বাবা এ ঘটনায় সাভার মডেল থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। পরে পুলিশ অভিযুক্ত রাজু ও আকাশের ব্যবহৃত মোবাইল ফোন ট্র্যাকিং করে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে দিনাজপুরের বিরামপুর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এর পর আটককৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে সাভারের জয়নাবাড়ী এলাকার হোসেন আলীর বালুর ঢিবি থেকে বালু চাপা অবস্থায় নিহতের অর্ধগলিত লাশ উদ্ধার করে।

ওসি মহসিনুল কাদির জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ  হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে দু’জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।