গাজীপুরে নির্বাচনের ৭ দিন আগে সেনা মোতায়েনের দাবি বিএনপি প্রার্থীর

01গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সাত দিন আগে থেকে নির্বাচনি এলাকায় সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার। পাশাপাশি তিনি প্রতিটি ভোটকেন্দ্রে সেনা টহলেরও দাবি জানান। সোমবার (২৩ এপ্রিল) দুপুরে টঙ্গীর আরিচপুর এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সভায় হাসান উদ্দিন সরকার বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্বাচনি এলাকায় দৃশ্যমানভাবে র‌্যাংক ব্যাচ ইউনিফর্মসহ নাম পরিচয় উল্লেখ করে দায়িত্ব পালন করার অনুরোধ জানাচ্ছি।’ অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস দমন ও তালিকাভুক্ত চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারসহ সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর প্রতি আবেদন জানান তিনি।

এছাড়া তিনি নির্বাচনি প্রচারণা সভা, সমাবেশ ও উঠোন বৈঠকে সরকারি দলসহ সব দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার অনুরোধ জানান।

তিনি বলেন, ‘এলাকায় সাধারণ ভোটারদের উদ্বুদ্ধ করতে নিরপেক্ষ পরিবেশ সৃষ্টি এবং অবৈধ কালো টাকার ছড়াছড়ি বন্ধ করতে হবে। এছাড়া সব গণমাধ্যমে প্রচার প্রচারণায় অংশগ্রহণকারী প্রতিটি দল ও প্রার্থীর ক্ষেত্রে সমান সুযোগ নিশ্চিত করতে হবে।’

তিনি আরও বলেন, ‘নির্বাচনে নিরপেক্ষ ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ, প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারদের নিজ নিজ থানা এবং পোলিং অফিসারদের নিজ ওয়ার্ডে নির্বাচনি দায়িত্ব দেওয়া যাবে না।’
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাজহারুল আলম, গাজীপুর জেলা বিএিনপির সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন সরকার, গাজীপুর জেলা হেফাজতের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন, বিএনপির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শওকত হোসেনসহ অনেকে।

 আরও পড়ুন:


‘ভোট ডাকাতি হলে কেসিসি নির্বাচন হবে সরকারের গলার কাঁটা’