মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহকে লাল কার্ড দেখালেন মানিকগঞ্জের শিক্ষার্থীরা

মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ বিরোধী প্রচারণার অংশ হিসেবে মানিকগঞ্জ জেলা শহরের খান বাহাদুর আওলাদ হোসেন খান কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা প্রতীকী লাল কার্ড দেখালেন। মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শনের পাশাপাশি সত্যবাদিতা, মানবতা ও দেশপ্রেমকে সবুজ কার্ড দেখান শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১২ জুলাই) কলেজ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তারা মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহমুক্ত সমাজ গঠনের শপথ নেন। আনুষ্ঠানিকভাবে তাদের শপথ বাক্য পাঠ করান মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম।Manikganj red card to drug-3

কলেজটির অধ্যক্ষ হোসনে আরার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মানিকগঞ্জ সদর পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসমত উল্ল্যাহ, মানিকগঞ্জ প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, জেলা রোভারের সাধারণ সম্পাদক আয়ুব খান ও লিডার রুহুল জামাল সুজন এবং আয়োজক সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার আলম সোহেল।

উল্লেখ্য, আয়োজক সংগঠনটির প্রতিষ্ঠাতা এবং সভাপতি কাওসার আলম একজন ছাত্র। তিনি তার নিজ জেলা কুমিল্লার আমতলীতে সংগঠনটি প্রতিষ্ঠা করেন।চলতি বছরের ৮ মার্চ থেকে শুরু করে তিনি এ পর্যন্ত ৪৩টি জেলায় তার কর্মসূচি সম্পন্ন করেছেন।