মুন্সীগঞ্জে টাইম বোমাসদৃশ বস্তু উদ্ধার

মুন্সিগঞ্জ থেকে টাইম বোমা সদৃশ বস্তু

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় টাইম বোমাসদৃশ বস্তু উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশ সদস্যরা।

রবিবার (২৯ জুলাই) দিবাগত রাত ১টার দিকে ভাগ্যকূল ইউনিয়নের মান্দ্রা এলাকায় পুলিশ এসে টাইম বোমাসদৃশ বস্তুটি পদ্মা নদীর তীরে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যায়। মুন্সীগন্জের পুলিশ সুপার মো. জায়েদুল আলম পিপিএম এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, ‘রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় মো. বেলায়েতের স্ত্রী ইয়াসমিনকে কে বা কারা মোবাইলের মাধ্যমে বোমার কথা জানালে সে পুলিশকে খবর দেয়। আমরা মোবাইল নাম্বারটা ট্র্যাক করার চেষ্টা করছি।’

বেলায়েতের স্ত্রী ইয়াসমিন জানান, রাত ১১টার দিকে অপরিচিত মোবাইল নাম্বার থেকে ফোনে বলা হয়, আপনি আমার কাছের মানুষ, আপনাকে আমি ভালোভাবে চিনি। এরপর নাম্বার কেটে যায়। কিছুক্ষণ পর আবার মোবাইলে কল দিয়ে বলে, আপনার বাড়ির দক্ষিণ পাশে একটি বোমা আছে। সেটি নদীতে ফেলে দিন কিংবা মাটিতে পুঁতে রাখুন। আর কাউকে এই বিষয়ে জানালে আপনার অনেক বড় ক্ষতি হয়ে যাবে। পরে তাৎক্ষণিক পুলিশকে জানানো হয় ও রাত ১টার দিকে পুলিশ বাড়িতে আসে। এরপর বোমাসদৃশ বস্তুটি নদীর পাড়ে নিয়ে যায় পুলিশ। তিনি জানান, আমাদের সঙ্গে কারও কোনও শত্রুতা নেই। কে বা কারা এই ঘটনা ঘটায় তা জানা নেই। আমার স্বামী গতকাল হজের উদ্দেশে র‍ওনা দিয়েছেন।

লৌহজং ও শ্রীনগর উপজেলার সার্কেল এসপি ও অতিরিক্ত পুলিশ সুপার কাজি লিমা জানান, ‘টাইম বোমাসদৃশ বস্তুটি বর্তমানে পানিতে রাখা আছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটকে ডাকা হয়েছে।’

র‍্যাব-১১ কোম্পানি কমান্ডার এএসপি মহিতুল ইসলাম জানান, টাইমবোমা কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। পরীক্ষা নিরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।