ডাকাতি চেষ্টার অভিযোগে এসআই প্রত্যাহার

এসআই সোহেলডাকাতি চেষ্টার অভিযোগে টাঙ্গাইলের মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল কদ্দুছকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার (২১ জানুয়ারি) তাকে প্রত্যাহার করে টাঙ্গাইল পুলিশ লাইনে যুক্ত করা হয়েছে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক একথা জানিয়েছেন। এ ঘটনায় আটক চারজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটককৃত অন্যরা হলেন- মির্জাপুর থানার বাবুর্চি শহিদুর রহমান ও সাইদুল ইসলাম এবং আনোয়ার হোসেন ও ফিরোজ মিয়া।

ডাকাতি চেষ্টার অভিযোগে আটক চারজনওসি বলেন, এসআই সোহেলের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে সোমবার তাকে টাঙ্গাইল পুলিশ লাইনে প্রত্যাহার করে নেওয়া হয়।

প্রসঙ্গত, শনিবার (১৯ জানুয়ারি) রাত ২টার দিকে সাদা পোশাকে মির্জাপুর থানার এসআই সোহেল কদ্দুছের নেতৃত্বে ছয়/সাতজনের একটি দল উপজেলার গেড়ামারা গ্রামের আলমাছ মিয়ার বাড়িতে গিয়ে দরজা খুলতে বলেন। বাড়ির মালিক দরজা না খুলে তাদের পরিচয় জানতে চাইলে তারা নিজেদের পুলিশ বলে পরিচয় দেন। এতে সন্দেহ হওয়ায় বাড়ির মালিক ডাকাত বলে চিৎকার করেন। চিৎকার শুনে পার্শ্ববর্তী বাড়ির লোকজন এগিয়ে এসে এসআই সোহেলসহ পাঁচজনকে আটক করে। এসময় সেখান থেকে দুইজন পালিয়ে যায়। খবর পেয়ে রবিবার ভোরে মির্জাপুর থানার ওসি (তদন্ত) মোশারফ হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক পাঁচজনকে থানায় নিয়ে আসেন।