আশুলিয়ায় অপহরণের ১১ দিন পর ব্যবসায়ী উদ্ধার, গ্রেফতার ৩

অপহরণ

সাভারের আশুলিয়ায় অপহরণের ১১ দিন পর ব্যবসায়ী ইদ্রিস খানকে (৬০) উদ্ধার করেছে পুলিশ। এসময় নারীসহ তিন অপহরণকারীকেও গ্রেফতার করা হয়েছে। শনিবার (৬ এপ্রিল) দুপুরে আশুলিয়া থানায় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান ওসি (তদন্ত) জাবেদ মাসুদ।

গ্রেফতারকৃতরা হলো– টাঙ্গাইলের শফিপুর দায়রাপুর গ্রামের সূর্যত আলীর ছেলে মো. রাজ্জাক, কুষ্টিয়ার খোকসা থানার ওসমানপুর গ্রামের মালাল শেখর ছেলে এনামুল ও গাজীপুরের কাশিমপুর থানার হাতিমারা গ্রামের আব্দুল হকের মেয়ে মাজেদা বেগম।

পুলিশ ও অপহৃত ব্যবসায়ী জানান, রাজু তালুকদার নামে একজনের সঙ্গে ওই ব্যবসায়ীর পরিচয় ছিল। এর সূত্র ধরে সিলেট ঘুরতে যাওয়ার কথা বলে গত ২৫ মার্চ জিরানী এলাকা থেকে ব্যবসায়ী ইদ্রিস খানকে কৌশলে অপহরণ করে নিয়ে যায় রাজুসহ ৯ জন। পরে ব্যবসায়ীর পরিবারের কাছে মুঠোফোনে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। বিষয়টি আশুলিয়া থানায় জানানো হলে পুলিশ ইদ্রিস আলীর বাড়ির ভাড়াটিয়া মাজেদা বেগমকে আটক করে। পরে তার দেওয়া তথ্য ও মোবাইল ফোন ট্র্যাক করে সখিপুর পাহাড়তলীর এক বাড়ি থেকে হাত-পা বাঁধা অবস্থায় অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে আরও দুই জনকে গ্রেফতার করা হয়। তবে এ ঘটনার মূল হোতা রাজু তালুকদারকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ওসি জাবেদ মাসুদ জানান, এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া, গ্রেফতারকৃতদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।