কুমিল্লায় ১৫ জনের মনোনয়নপত্র দাখিল

নসিনেশন পেপার

পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনে কুমিল্লা আদর্শ সদর ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বুধবার। নির্বাচনে ১৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে প্রার্থীরা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচনের রিটার্নিং অফিসার কায়জার মোহাম্মদ ফারাবী ।

আদর্শ সদর উপজেলায় আওয়ামী লীগ (নৌকা) প্রার্থী অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল, জাতীয় পার্টির প্রার্থী ওবাদুল কবির মোহন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গাজী রিয়াজ মাহমুদ মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তারিকুর রহমান জুয়েলসহ তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হোসনেয়ারা বকুলসহ তিনজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ গোলাম সারওয়ার ও জাতীয় পার্টির জোনাকী হুমায়ুন মনোনয়নপত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ সহ-সভাপতি ও বর্তমান সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো.কামাল উদ্দিন কামাল। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাছিমা আক্তার ও খন্দকার ফরিদা ইয়াছমিন মনোনয়নপত্র দাখিল করেছেন।

জেলা নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কায়জার মোহাম্মদ ফারাবী বলেন,‘এ দুটি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুন।’