৭ পাসপোর্ট দালালের কারাদণ্ড

কারাদণ্ডপ্রাপ্ত সাত জনটাঙ্গাইলে পাসপোর্ট অফিসের সামনে থেকে সাত পাসপোর্ট দালালকে আটকের পর এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে র‌্যাব ১২ সিপিসি-৩ এর কমান্ডার সহকারী পুলিশ সুপার শফিকুর রহমানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস পাল আটক ৭ জনের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

সহকারী পুলিশ সুপার শফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘ওই সময় তাদের কাছ থেকে নগদ টাকা, বেশ কয়েকটি মোবাইলফোন, বিভিন্ন প্রত্যয়নপত্র, ভোটার আইডি কার্ডসহ সংশ্লিষ্ট বিভিন্ন উপকরণ পাওয়া গেছে।’

দণ্ডপ্রাপ্তরা হলো- কালিহাতী উপজেলার নগরবাড়ী এলাকার আব্দুল করিমের ছেলে তারেক (৪৮), বহরমপুর গ্রামের আব্দুল হামিদ মিয়ার ছেলে আব্দুল খালেক (৫১), টাঙ্গাইল পৌর এলাকার আকুর টাকুর পাড়ার মৃত নুর উদ্দিনের ছেলে সালেক ইবনে জামান (৫৪), একই এলাকার মৃত কেতাব উদ্দিনের ছেলে রাশেদ মিয়া, ফজলুর রহমানের ছেলে রিপন মিয়া (৩৫), ধুলেরচর এলাকার মৃত পলান শেখের ছেলে শাহীন মিয়া (৪৫) ও কাগমারা আমিনবাগ এলাকার মৃত আব্দুল হামিদ মিয়ার ছেলে মোহাম্মদ মাসুদ (৪০)।