একাডেমিক কার্যক্রম চালুর দাবিতে বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন

একাডেমিক কার্যক্রম চালুর দাবিতে মানববন্ধনবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাডেমিক কার্যক্রম চালুর দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কে এই কর্মসূচি পালন করেন তারা। অন্যদিকে ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলন কর্মসূচি অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

ক্যাম্পাস সূত্র জানায়, ইতিহাস বিভাগের আন্দোলনের কারণে বন্ধ হয়ে যাওয়া বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম স্বাভাবিক করার দাবিতে ক্যাম্পাসের মূল সড়কে দুপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। তারা অবিলম্বে সমস্যার সমাধান করে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্বাভাবিক করতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

শিক্ষার্থীদের আন্দোলনঅন্যদিকে, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। বিভাগের অনুমোদন দেওয়াসহ যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণায় অনঢ় রয়েছেন তারা। এদিনও প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা দেওয়া থাকায় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম বন্ধ ছিল।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ববিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দেওয়অর সিদ্ধান্ত হয়। পাশাপাশি আগামী শিক্ষাবর্ষ থেকে বিভাগের অধীন নতুন কোনও শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ দেওয়া হয়। এর প্রতিবাদে ও ইতিহাস বিভাগের দাবিতে আন্দোলন চালিয়ে আসছেন শিক্ষার্থীরা।