শরীয়তপুরে চিকিৎসকসহ আরও ৫ জন করোনা পজিটিভ, মোট শনাক্ত ৬৬

করোনা ভাইরাস

শরীয়তপুরে একজন চিকিৎসকসহ নতুন করে পাঁচ ব্যক্তি করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ মে) আইসিডিডিআরবি থেকে পাঠানো রিপোর্টের ভিত্তিতে জেলা স্বাস্থ্য প্রশাসন এ তথ্য জানায়। এ নিয়ে শরীয়তপুরে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৬৬ জনে। এদের মধ্যে ১৪ জন সুস্থ হয়েছেন এবং ২ জন মৃত্যুবরণ করেছেন।

জেলা স্বাস্থ্য প্রশাসন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে পাওয়া রিপোর্টে নতুন করে আরও পাঁচ জনের কোভিড-১৯ পজিটিভ এসেছে। এর মধ্যে ৫০ শয্যা বিশিষ্ট ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক রয়েছেন। আক্রান্তদের মধ্যে ডামুড্যা উপজেলার ইসলামপুর ইউনিয়নের ১ জন, ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের ২ জন, ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক এবং নড়িয়া উপজেলার মোক্তারের চর ইউনিয়নের ১ জন। স্থানীয় প্রশাসন ইতোমধ্যেই আক্রান্ত ব্যক্তিদের বাড়িসহ আশেপাশের বাড়িগুলো লকডাউন করার লক্ষ্যে কাজ করছেন।

এ পর্যন্ত শরীয়তপুর জেলায় মোট এক হাজার ৬৮৫ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। এদের মধ্যে এক হাজার ৪৭৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। বর্তমানে শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা আক্রান্ত দুই ব্যক্তি এবং সন্দেহভাজন দুই ব্যক্তি চিকিৎসাধীন রয়েছেন।

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পারসন ডা. আব্দুর রশীদ বলেন, ‘নতুন আক্রান্তদের পরিবারসহ আশপাশের ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় কাজ শুরু করা হয়েছে। উপসর্গ না দেখা দেওয়া পর্যন্ত আক্রান্তরা নিজ বাড়িতেই হোম আইসোলেশনে থাকবেন।’

উল্লেখ্য, শরীয়তপুর জেলায় করোনা আক্রান্ত মোট ৬৬ জনের মধ্যে মারা গেছেন দুই জন। তারা নড়িয়া ও ডামুড্যা উপজেলার বাসিন্দা। এছাড়া, করোনা আক্রান্ত ১৪ জনকে ফলোআপ নমুনা পরীক্ষা শেষে সুস্থ ঘোষণা করা হয়েছে।