জোর করে নদী পার হয়েও ফেরত আসলো যাত্রীরা

aaপাটুরিয়া ফেরিঘাট থেকে জরুরি যান আসছিল দৌলতদিয়া ঘাটে। এই দেখে প্রায় ৫০০ যাত্রী জোর করে উঠে পড়ে ফেরিতে। পরে ফেরিটি দৌলতদিয়া গেলেও সেখানে কাউকে নামতে দেয়নি পুলিশ। আবারও পাটুরিয়া ঘাটে ফেরত আসতে হয় যাত্রীদের।

বুধবার (২০ মে) দুপুর আড়াইটার দিকে এই ঘটনা ঘটে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা এরিয়া অফিসের ভারপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেলা সাড়ে ৩টার দিকে দৌলতদিয়া থেকে ফেরত আসা ঢাকা নামে ফেরিটি পাটুরিয়া ৩ নম্বর ফেরিঘাটে আনলোড করায়। যাত্রীরা তখনও ফেরি থেকে নামতে নারাজ। পরে পুলিশের হস্তক্ষেপে বাধ্য হয়ে যাত্রীরা ফেরি থেকে নেমে যান। এরপর মানিকগঞ্জ পুলিশের এসপি রিফাত রহমান শামীমের উদ্যোগে তিন থেকে চারটি গণপরিবহন ভাড়া করে ওই সব যাত্রীদের ঢাকা অভিমুখে ফেরত পাঠানো হয়।

পুলিশ সুপার রিফাত রহমান শামীন জানিয়েছেন, মহাসড়কে কোনও ধরনের যাত্রীবহনকারী যানবাহন চলাচল না করলেও আগত ওই সকল যাত্রীরা বিকল্প পথে ঘাটে চলে আসেন। ফেরি চলাচল বন্ধ থাকায় চার থেকে পাঁচটি অ্যাম্বুলেন্স ও একটি ত্রাণের ট্রাক ফেরিতে উঠানোর সঙ্গে সঙ্গে আগে থেকে ঘাটে থাকা যাত্রীরা হুরমুর করে ফেরিতে উঠে পরে।

পুলিশ সুপার আরও জানান, এখন থেকে ফেরিঘাটে যান পার করতে হলে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের অনুমোদন লাগবে। অ্যাম্বুলেন্স ও জরুরি পণ্যবহনকারী যানবাহন ছাড়া কোনও যানবাহন পার হবে না।

এদিকে সকাল ৮টা থেকে এই সেক্টরের ফেরি চলাচল বন্ধ রয়েছে। এখন থেকে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের অনুমতি ছাড়া কোনও ধরনের যানবাহন ফেরিতে লোড-আনরোড করা হবে না।