চৌগাছায় দিনে-দুপুরে লক্ষাধিক টাকা ছিনতাই

যশোরের চৌগাছায় ব্যাংক থেকে টাকা তুলে বাড়ি ফেরার পথে এক দুবাই প্রবাসীর একলাখ ১০ হাজার টাকা ছিনতাই করেছে দৃর্বৃত্তরা। প্রবাসী আরাফাত হোসেন আলতাফ চৌগাছার পাশাপোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের লুৎফর বিশ্বাসের ছেলে। মঙ্গলবার দুপুর দুইটার দিকে শহরের ইজিবাইকস্ট্যান্ডে (চৌগাছা-ঝিকরগাছা সড়কে) এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী আলতাফ জানান, ১০ দিন আগে তিনি দুবাই থেকে দেশে ফিরেছেন। মঙ্গলবার স্ত্রীসহ তিনি ইসলামী ব্যাংকের চৌগাছা শাখা থেকে এক লাখ ১৫ হাজার টাকা উত্তোলন করেন। বাজারে কিছু কেনাকাটা শেষে শহরের মাছবাজার পার হয়ে ইজিবাইকস্ট্যান্ডে একটি ভ্যানে ওঠেন। তখন তার স্ত্রীর ব্যাগে একলাখ ১০ হাজার টাকা ছিল। ভ্যানে ওঠার সঙ্গে সঙ্গে স্ট্যান্ডে থাকা খালিদ, ফারুক ও মোজামসহ চার জন তাদের যেতে বাধা দেয়। একপর্যায়ে তারা আরাফাতকে মারতে মারতে মাছ বাজারের দিকে নিয়ে যায়। তার স্ত্রীও তাদের সঙ্গে যান। এরই মধ্যে ব্যাগে থাকা সব টাকা ছিনিয়ে পালিয়ে যায় তারা। দুর্বৃত্তদের হাত থেকে ছাড়া পাওয়ার পরপরই আলতাফ ও তার স্ত্রী চৌগাছা থানায় অভিযোগ করতে যান। ঘটনা শুনে চৌগাছা থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজের নির্দেশে পুলিশের একাধিক দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়।

সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ওসি সাইফুল ইসলাম সবুজের নেতৃত্বে পুলিশ ওই এলাকায় গিয়ে সিসিটিভি ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত হন। পুলিশ আসামিদের ধরতে সর্বাত্মক অভিযান শুরু করেছে।

মোবাইলফোনে ওই প্রবাসীর স্ত্রী বলেন, ‘ওরা আমার স্বামীকে পশুর মতো পিটিয়ে টাকা ছিনতাই করে নিয়েছে। কেউ ওদের হাত থেকে বাঁচাতে এগিয়ে আসেনি।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন, ‘ওই এলাকায় গিয়ে সিসিটিভি ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত হয়েছি। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ সর্বাত্মক অভিযান অব্যাহত রেখেছে। যেকোনোমূল্যে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।’