হেফাজতের তাণ্ডব: আদালতে স্বীকারোক্তি দিলেন হাফেজ আবু বক্কর

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় উপজেলার মিজমিজি বেকারি মসজিদের ইমাম হাফেজ আবু বক্কর সিদ্দিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মঙ্গলবার (৪ মে) নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালতে তিনি এ জবানবন্দি দেন। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর আসাদুজ্জামান এ তথ্য জানান।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, গত ২৮ এপ্রিল হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হারতালের দিন সাইনবোর্ড এলাকায় যানবাহন ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার মামলাগুলো তদন্ত করার জন্য পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়। সেই মোতাবেক মামলাটি গত সপ্তাহে পিবিআই এর কাছে হস্তান্তর করা হয়েছে। পিবিআই মামলা কাগজপত্র হাতে পেয়ে তদন্ত শুরু করে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাইতুল নাজাত জামে মসজিদের ইমাম হাফেজ আবু বক্কর সিদ্দিককে সোমবার (৪ মে) রাতে মিজমিজি এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে জিজ্ঞাসাবাদের সময় ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিতে রাজি হন তিনি। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন তিনি।

মনিরুল ইমলাম জানান, জবানবন্দিতে হাফেজ আবু বক্কর সিদ্দিক বলেন, হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও নারায়ণঞ্জ জেলা হেফাজতে ইসলামের সাবেক সাধারণ সম্পাদক মুফতি বশির উল্লাহ নির্দেশে হরতালের দিন সকাল থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত বিভিন্ন যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। আদালতে স্বীকারোক্তিমূলক জবাবন্দি প্রদান শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।