হেফাজতের সহিংসতায় গ্রেফতার খেলাফতে মজলিশ নেতার মৃত্যু

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা খেলাফতে মজলিশের সভাপতি মাওলানা ইকবাল হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের রিসোর্টকাণ্ডের সময় হেফাজতকর্মীদের সহিংসতার ঘটনায় সন্ত্রাস দমন আইনে  দায়ের করা মামলায় গ্রেফতার ছিলেন তিনি। বৃহস্পতিবার (২০ মে) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুভাষ ঘোষ।

জেল সুপার জানান, সন্ত্রাস দমন আইনের একটি মামলার আসামি মাওলানা ইকবাল হোসেন বেশ কিছু দিন ধরে কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন। তিনি হার্টের সমস্যায় ভুগছিলেন। গত ১৫ মে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে চিকিৎসার জন্য রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুর ১২টার দিকে তিনি মারা যান। তিনি বলেন, সরকার বিধি অনুযায়ী নিহতের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান জানান, চলতি বছরের ৩ এপ্রিল সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে হামলা চালিয়ে এক নারীসহ মাওলানা মামুনুল হককে ছিনিয়ে নেওয়া এবং পরিবতিতে সংহিসতার ঘটনায় সন্ত্রস দমন আইনের মামলায় গ্রেফতার হন মাওলানা ইকবাল হোসেন। গ্রেফতারের পর তাকে ঢাকার কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছিল।  সেখানে অসুস্থ হয়ে পড়লে তাকে সোহরাওয়াদী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। 

আরও পড়ুন-

হেফাজতের ৪ নেতা গ্রেফতার