ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ২৫ কিলোমিটার এলাকাজুড়ে ধীরগতি

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের ধীরগতি রয়েছে। অতিরিক্ত যানবাহন ও সড়ক দুর্ঘটনার কারণে মঙ্গলবার (২০ জুলাই) ভোররাতে এ সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সকাল ৮টা থেকে জট ছেড়ে সড়কের নগরজলফৈ (শহর বাইপাস) থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহন ধীরগতিতে চলাচল করছে। ফলে চরম দুর্ভোগে পড়েন ঘরমুখো মানুষেরা।

জানা গেছে, লকডাউন শিথিল করায় ঈদ উপলক্ষে বাড়ি ফিরছেন সাধারণ মানুষ। এজন্য ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপে অন্যান্য দিনের মতোই ভোর থেকে জটের সৃষ্টি হয়। সকাল ৮টা থেকে মহাসড়কে জট ছেড়ে ধীরগতিতে চলছে গাড়ি। আবার কোথাও থেমে থেমে জটের সৃষ্টি হচ্ছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন উত্তরবঙ্গের যাত্রীরা।

এদিকে, ঘরমুখো মানুষগুলো বাস, ট্রাক, পিকআপভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহনে গাদাগাদি করে যাতায়াত করছেন। এতে করে করোনা সংক্রমণ আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে।

এ বিষয়ে জানতে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত ও বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ওসি শফিকুল ইসলামের সঙ্গে মোবাইলফোনে যোগাযোগ করা হলেও তাদের  সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।