শ্রীপুরে আগুনে পুড়লো ৩৬ বসতঘর

গাজীপুরের শ্রীপুর পৌরসভার কেওয়া দক্ষিণ খণ্ড (ফখরুদ্দিন টেক্সটাইল মিলস সংলগ্ন) এলাকায় আগুনে ৩৬টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। তবে এতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। স্থানীয় ওসমান গণির মালিকানাধীন ভাড়া বাড়িতে শনিবার (২৪ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, ওই বাড়ির ভাড়াটিয়ারা স্থানীয় বিভিন্ন পোশাক কারখানার শ্রমিক। এদের বেশিরভাগই ঈদের ছুটিতে বাড়ি চলে যাওয়ায় ঘরগুলো তালাবদ্ধ ছিল। এতে বসতঘরগুলো মালামাল পুড়ে গেলেও হতাহতের ঘটনা ঘটেনি। প্রতিটি ঘরে একটি করে ফ্রিজ, টিভি ও খাট ছিল। অগ্নিকাণ্ডে সব পুড়ে গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুন মুহূর্তের মধ্যে সগুলো ঘরে ছড়িয়ে পড়ে। 

বাড়ির ভাড়াটিয়া মঈন খান স্থানীয় ফখরুদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেডের প্যাকিং অপারেটর। তিনি জানান, ঈদের ছুটিতে সপরিবারে বেড়াতে গিয়েছিলেন। আগুনের পোড়ার খবর শুনে রবিবার (২৫ জুলাই) ভোরে বাসায় এসে ঘরের তালা খুলেন। তার ঘরের টিভি, ফ্রিজ, ওয়্যারড্রোব, চাল, ডাল খাদ্যপণ্যসহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। কারখানায় চাকরির সঞ্চয় দিয়ে তিনি এসব করেছিলেন। তার মতো অন্য ভাড়াটিয়াদেরও একই অবস্থা। 

শ্রীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক মোস্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে মিনিট দশেকের মধ্যে দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধাঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে সকল মালামালসহ ৩৬টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষয়ক্ষতির তাৎক্ষণিক পরিমাণ নির্ণয় করা যায়নি। একটি ঘরের জায়গায় দুটি ঘর নির্মাণ করা হয়েছে। ঘরগুলো খুবই ছোট হওয়ায় আগুন নেভাতে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে বলে জানান তিনি।