গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

গাজীপুরের শ্রীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. পারভেজ (৩১) নামের এক যুবক নিহত হয়েছেন। শনিবার (৩১ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার আবাদার সাতচুঙ্গী এলাকায় এ ঘটনা ঘটে। পারভেজ একই উপজেলার হয়দেবপুুর গ্রামের মৃত সিরাজ উদ্দিন কালুর ছেলে। 

র‌্যাব-১ এর সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মুশফিকুর রহমান তুষার বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার রাতে র‌্যাবের একটি টহল টিম আবাদার সাতচুঙ্গী এলাকায় যায়। এ সময় র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয়। পরে র‌্যাবও পাল্টা গুলি চালালে ওই যুবক আহত হন। এ সময় তার সঙ্গীরা পালিয়ে যান। পরে তাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এএসপি মুশফিকুর রহমান বলেন, ঘটনাস্থল থেকে এক হাজার পিস ইয়াবা ও একটি তাজা বুলেট পাওয়া গেছে। নিহতের লাশ শ্রীপুর থানা পুুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি কমপক্ষে ২০টি মামলায় অভিযুক্ত।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, শ্রীপুর থানায় পারভেজের বিরুদ্ধে মাদক ও চাঁদাবাজিসহ সাতটি মামলা ও একাধিক ওয়ারেন্ট রয়েছে।

নিহত পারভেজের শ্বশুর আফাজ উদ্দিন জানান, তিনি সপরিবারে একই উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের শ্বশুরবাড়িতে থাকতেন। বেশিরভাগ সময় বাড়িতে থাকতেন না। তারা লোকমুখে শুনেছেন, ৩০ জুলাই রাতে তাকে গলদাপাড়া থেকে কে বা কারা ধরে নিয়ে গেছে। এরপর শনিবার রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহতের খবর পান।