নার্স দিয়ে ডেলিভারির অভিযোগ, যমজ নবজাতকের মৃত্যু

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড়ের একটি হাসপাতালে নার্স দিয়ে ডেলিভারি করায় যমজ নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে সানারপাড়ের হেলথ কেয়ার আধুনিক হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

স্বজনরা জানান, অন্তঃসত্ত্বা মায়নুরের বাসা ফতুল্লার রঘুনাথপুরে। তার প্রসবব্যথা উঠলে  সকালে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু চিকিৎসক না থাকায় আমেনা নামে এক নার্স ডেলিভারি করান।

মৃত যমজ নবজাতকের বাবা মোহাম্মদ শাহ আলম বলেন, নার্স ডেলিভারি করানোর পর আমরা নবজাতকদের অন্য হাসপাতালে নিতে চেয়েছিলাম। কিন্তু দেড় ঘণ্টা নবজাতকদের হাসপাতালে রেখে দেয় কর্তৃপক্ষ। এতে এক নবজাতকের মৃত্যু হয়। আরেক নবজাতককে সিদ্ধিরগঞ্জের লিংকরোডের প্রো-অ্যাকটিভ ক্লিনিকে নিলে মৃত্যু হয়।

জানতে চাইলে হেলথ কেয়ার হাসপাতালের ব্যবস্থাপক আবুল বাসার নার্স দিয়ে ডেলিভারি করানোর বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, মায়নুর ছয় মাসের আন্তঃসত্ত্বা ছিলেন। নবজাতকদের পা বের হয়ে যাচ্ছিল। ডেলিভারি না করালে শিশু এবং মায়ের জীবন সংকটে পড়তো। পরিবারের অনুমতি নিয়ে ডেলিভারি সম্পন্ন করেছি আমরা।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মসিউর রহমান বলেন, পরিবার থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।