শতবর্ষী গাছ কাটার ঘটনায় তদন্ত কমিটি

গাজীপুরের কালীগঞ্জে বোয়ালী উচ্চ বিদ্যালয় ও বোয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে প্রায় শত বছরের পুরনো দুইটি জাম গাছ কেটে নেওয়ার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

কমিটিতে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারকে আহ্বায়ক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর-ই জান্নাত সদস্য সচিব এবং উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জহির উদ্দিনকে সদস্য করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।

ইউএনও শিবলী সাদিক জানান, তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর দোষী প্রমাণিত হলে অভিযুক্ত স্থানীয় আওয়ামী লীগ নেতা এবং বোয়ালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল গণি ভূঁইয়ার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, বোয়ালী উচ্চ বিদ্যালয় ও বোয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় শত বছরের পুরনো দুইটি জাম গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের সভাপতি ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল গণি ভূঁইয়ার বিরুদ্ধে। এ ঘটনায় প্রাথমিক বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি মোফাজ্জল হোসেন পটু এবং ৪/৫ জন জমিদাতা স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ ইউএনও বরাবর দেওয়া হয়। পরে গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে তদন্ত কমিটি গঠন করে উপজেলা প্রশাসন।