কারাগারে থাকা আসামির সঙ্গে মামলার বাদীর বিয়ে

হাইকোর্টের আদেশে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের এক হাজতির সঙ্গে মামলার বাদীর বিয়ে হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কারাগারের ভেতরে তাদের বিয়ে সম্পন্ন হয়। হাজতি ওই বরের নাম কে এম আক্কাস (৪৫)। তিনি চট্টগ্রামের সাতকানিয়া থানাধীন পূর্ব খাটিয়া এলাকার আব্দুল হামিদের ছেলে। মামলার বাদীর বাড়িও চট্টগ্রামে।

কারাগারের সিনিয়র জেল সুপার গিয়াস উদ্দিন জানান, রাজধানীর পল্টন থানায় করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের এক মামলায় গ্রেফতার কে এম আক্কাস এ কারাগারে বন্দি রয়েছেন। হাইকোর্টের আদেশের পরিপ্রেক্ষিতে ওই মামলার বাদীর সঙ্গে বৃহস্পতিবার দুপুরে কারাগারের ভেতরে আক্কাসের বিয়ে হয়। উভয়পক্ষের একজন করে অভিভাবক উপস্থিত ছিলেন। তাদের সম্মতিতে ২০ লাখ এক টাকা দেনমোহরে বিয়ে সম্পন্ন হয়। 

তিনি আরও জানান, পরিচয়ের সূত্র ধরে তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে প্রেমিকাকে বিয়ে না করে আক্কাস অন্য এক নারীকে বিয়ে করেন। এ ঘটনার পর আক্কাসের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন তার প্রেমিকা। এ মামলায় গ্রেফতার হন আক্কাস। পরবর্তী সময়ে আক্কাসকে ডিভোর্স দেন তার স্ত্রী।