স্কুলছাত্রীর লাশের পাশে পড়েছিল আহত কিশোর

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় সুমাইয়া আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। একই স্থান থেকে মনির (১৭) নামে এক কিশোরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ৭টার দিকে উপজেলার এলেঙ্গা পৌরসভার শামসুল হক কলেজের সামনের একটি ভবন থেকে তাদেরকে উদ্ধার করা হয়। 

সুমাইয়া উপজেলার পালিমা গ্রামের ফেরদৌসের মেয়ে। সে এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। আহত মনির উপজেলার মশাজান গ্রামের মেহের আলীর ছেলে। সে পরিবহন শ্রমিক হিসেবে কাজ করতো।

এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল করিম বলেন, আমাদের বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছোমাইয়ার গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। সুমাইয়া সকালে স্থানীয় একটি কোচিংয়ে যাচ্ছিল। এ সময় দুর্বৃত্তরা তাকে হত্যা করে বলে ধারণা করা হচ্ছে।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান জানান, সকালে স্থানীয়রা কিশোরী ও কিশোরকে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে ঘটনাস্থল থেকে কিশোরীর লাশ উদ্ধার করা হয়। এ সময় ওই কিশোর জীবিত ছিল। তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। কী কারণে এমন ঘটনা ঘটেছে বা কে ঘটিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক রাজিব পাল বলেন, মনিরের পেট থেকে ভুড়ি বেরিয়ে পড়েছে। তার গলায় ও ঘাড়ে আঘাতের চিহ্ন আছে। এ ছাড়া শরীরের বিভিন্ন স্থান জখম। মনির বর্তমানে অপরাশেন থিয়েটারে আছে।