প্রকাশ্যে হকার হত্যার প্রধান আসামি গ্রেফতার

নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে দোকান বসানোকে কেন্দ্র করে প্রকাশ্যে ছুরিকাঘাতে হকার জুবায়ের হোসেন হত্যাকাণ্ডের প্রধান আসামি ইকবালকে গ্রেফতার করেছে র‍্যাব। মঙ্গলবার (২৬ অক্টোবর) তাকে বরিশালের উজিরপুর থেকে গ্রেফতার করা হয়।

বুধবার (২৭ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা।

গত ১৪ অক্টোবর নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে বলাকা পেট্রোল পাম্পের সামনে ফুটপাতে দোকান বসানোকে কেন্দ্র করে হকার জুবায়েরকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। জুবায়ের ফতুল্লার উত্তর মাসদাইরের আমজাদ হোসেনের পুত্র। এ ঘটনায় নিহতের মা মুক্তা বাদী হয়ে ইকবালসহ আট জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও পাঁচ জনকে আসামি করে মামলা করেন।

এ হত্যাকাণ্ডের পর থেকে র‍্যাব-১১ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ২৬ অক্টোবর র‍্যাব-১১ ও র‍্যাব-৮ এর একটি যৌথ আভিযানিক দল বরিশাল জেলার উজিরপুর এলাকায় অভিযান চালিয়ে জুবায়ের হত্যা মামলার প্রধান আসামি ইকবালকে গ্রেফতার করে। ইকবাল সোনারগাঁও বুরুমদীর আব্দুস সামাদের ছেলে।

র‍্যাব জানায়, প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতার আসামিকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, শহরের ওই সড়কে সাধু পোলের গির্জার সামনে ফুটপাতে সাদেকের জুতার দোকানে চাকরি করতেন জুবায়ের। ফুটপাতে দোকান বসানো নিয়ে হকার স্বপনের সঙ্গে জুবায়েরের বাগবিতণ্ডা হয় এবং এক পর্যায়ে স্বপন জোবায়েরকে বলাকা পেট্রোল পাম্পের সামনে নিয়ে চর থাপ্পড় মারতে থাকেন। পরবর্তী সময়ে ভুক্তভোগী এর প্রতিবাদ করলে হকার নেতা আসাদের হুকুমে ইকবাল পাশের মহসিনের দোকান থেকে ধারালো চাকু এনে জুবায়েরকে কুপিয়ে জখম করে এবং অন্যান্য আসামিরাও জুবায়েরকে মারধর করে পালিয়ে যান।

হত্যাকাণ্ডে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে র‍্যাব-১১ এর অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তানভীর মাহমুদ পাশা।