দৌলতদিয়ায় পারের অপেক্ষায় পণ্যবাহী কয়েকশ’ যান

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি স্বল্পতার কারণে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। দৌলতদিয়া ঘাট প্রান্তে নদী পারের অপেক্ষায় রয়েছে কয়েকশ’ পণ্যবাহী যান। এতে ভোগান্তিতে পড়েছেন চালক, সহকারী ও যাত্রীরা।

বুধবার (১৯ জানুয়ারি) বেলা ১১ টায় দৌলতদিয়া ঘাট ও গোয়ালন্দ মোড় এলাকায় দেখা যায়, পণ্যবাহী ট্রাকের লম্বা সারি তৈরি হয়েছে। ঘাট প্রান্তে অপেক্ষমাণ যানবাহনগুলোর মধ্যে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান আটকে আছে।

মাদারীপুর থেকে আসা ট্রাকচালক কুদ্দুসুল আলম বলেন, মঙ্গলবার রাত ১০টার দিকে গোয়ালন্দ মোড় এলাকায় আটকে আছি। পেছনে থাকা অনেক ট্রাক চলে গেলো, কিন্তু আমরা পেছনেই পড়ে আছি। কখন ঘাটে পৌঁছাবো জানি না।

বেনাপোল থেকে আসা সিমেন্টবোঝাই ট্রাকচালক শুকুর আলি বলেন, ভোরে মোড়ে এসে আটকে আছি। এখানে খাবারের হোটেল ও টয়লেট নেই। অনেক সমস্যায় আছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. নাসির খান বলেন, দৌলতদিয়া ও রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় কয়েকশ’ পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। আশা করছি বিকালের মধ্যে যানবাহনের চাপ কমে আসবে। বর্তমানে এই নৌরুটে ছোট-বড় মিলিয়ে ১৬টি ফেরি যানবাহন পারাপার করছে।