আগুনে পুড়লো আশ্রয়ণ প্রকল্পের ১০ ঘর

ধামরাইয়ে আগুনে পুড়ে গেছে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর। শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুর ২টা থেকে উপজেলার কুশুরা ইউনিয়নের টোপেরবাড়ি এলাকার আশ্রয়ণ প্রকল্পে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, শুক্রবার দুপুর ২টার দিকে আশ্রয়ণ প্রকল্পের মনোরা রাজবংশীর কক্ষ থেকে হঠাৎ ধোঁয়া বের হতে থাকে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান দাউ দাউ করে জ্বলে ওঠে পাশের আরও ১০টি ঘরে ছড়িয়ে পড়তে থাকে। এ সময় ওই আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা ফায়ার সার্ভিসে খবর দেয় ও স্থানীয় উৎস থেকে পানি সংগ্রহ করে আগুন নেভানোর কাজ শুরু করেন। খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে ওই প্রকল্পের ১০টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করে ধামরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সোহেল রানা বলেন, ‘খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করা হয়। তবে অগ্নিকাণ্ডে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। এ ছাড়াও আগুনে পরিবারগুলোর প্রায় ছয় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’