ঘরে ঢুকে প্রবাসীর স্ত্রীকে হত্যার অভিযোগ

টাঙ্গাইলের বাসাইল উপজেলায় ঘরে ঢুকে লিমা আক্তার (৩০) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১২ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার কাশিল ইউনিয়নের নথখোলা উত্তরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। লিমা ওই গ্রামের সৌদি প্রবাসী ময়নাল হোসেনের স্ত্রী।

পারিবারিক সূত্রে জানা গেছে, ময়নাল দীর্ঘদিন ধরে প্রবাসে থাকেন। এ জন্য চার বছরের ছেলেকে নিয়ে একাই ঘরে থাকতেন লিমা। প্রতিদিনের মতো মঙ্গলবার রাতের খাবার খেয়ে নিজ ঘরে ঘুমিয়ে পড়েন। মধ্যরাতে চিৎকারে শ্বশুর জোয়াহের এগিয়ে এলে ঘর থেকে প্রতিবেশী যুবক ওয়াসিমকে (৩৮) বের হয়ে যেতে দেখেন। এরপর ঘরে ঢুকে লিমাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন।

গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয়দের সহায়তায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পর থেকেই ওয়াসিম পলাতক। তিনি ট্রাকচালক। তাকে খুঁজতে পুলিশ একাধিকবার তার বাড়িতে গিয়েও পায়নি।

লিমার শাশুড়ি ভানু বেগম বলেন, ‘ঘরে ঢুকে ওয়াসিম আমার ছেলের বউকে হত্যা করেছে। পালিয়ে যাওয়ার সময় তাকে আমার স্বামী দেখেছেন। এ সময় লিমার পাশে ইট পড়েছিল। ইট দিয়ে মাথায় আঘাত করে লিমাকে হত্যা করা হয়েছে।’

স্থানীয় ইউপি সদস্য লিটন খান বলেন, ঘর থেকে বের হওয়ার সময় ওয়াসিমকে দেখেছেন নিহতের শ্বশুর। ধারণা করা হচ্ছে, পারিবারিক দ্বন্দ্ব বা টাকা চুরি করতে বাধা দেওয়ায় এমন ঘটনা ঘটেছে।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ওয়াসিমকে আসামি করে মামলার প্রস্তুতি চলছে।