এবার মরিশাসের তরুণী ফরিদপুরে

বাংলাদেশি তরুণকে বিয়ে করে ছয় হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়ে বাংলাদেশে এসেছেন পূর্ব আফ্রিকার দ্বীপ দেশ মরিশাসের এক তরুণী। ফরিদপুরের নগরকান্দায় স্বামী মুস্তাকিন ফকিরের (২৭) বাড়িতে উঠেছেন তিনি। মরিশাসের ওই তরুণীর নাম বিবি সোহেলা (২৬)।

জানা গেছে, কাজের সুবাদে মরিশাসে ছিলেন মুস্তাকিন ফকির। সেখানে সোহেলার সঙ্গে পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর করেন বিয়ে। বিয়ের দেড় বছর পর শনিবার (৪ জুন) স্বামীর বাড়ি ফরিদপুরে বেড়াতে আসেন তিনি। তার স্বামী মুস্তাকিন ফকির ফরিদপুরের নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের রাধানগর গ্রামের কৃষক খবির ফকিরের ছেলে।

শনিবার সকালে মরিশাস থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন তিনি। পরে স্বামী মুস্তাকিন তাকে গ্রামের বাড়ি ফরিদপুরে নিয়ে আসেন। বিদেশি বধূ আসার খবরে বিভিন্ন এলাকার মানুষ ওই বাড়িতে ভিড় জমান।

পারিবারিক সূত্রে জানা গেছে, মরিশাসের রাজধানী পোর্ট লুইস শহরের এক মুসলিম পরিবারে জন্ম সোহেলার। সেখানকার একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি। বর্তমানে একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত আছেন। আর সেখান থেকেই পরিচয় হয় বাংলাদেশি মুস্তাকিনের সঙ্গে। বউ ঘরে আসায় খুশি বিরাজ করছে পরিবারটিতে।

এ বিষয়ে মুস্তাকিনের বাবা খবির ফকির বলেন, সম্পর্ক ও বিয়ের বিষয়ে ছেলে আগেই জানিয়েছিল। পরে পরিবারের সদস্যরা বিমানবন্দরে গিয়ে পুত্রবধূকে রিসিভ করেছেন।

এ বিষয়ে মুস্তাকিন ফকির বলেন, সাড়ে তিন বছর আগে আমাদের প্রথম পরিচয়। একপর্যায়ে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। আমি ওই দেশের একটি কনস্ট্রাকশন কোম্পানিতে রাজমিস্ত্রির কাজ করতেন। টানা দুই বছর প্রেমের সম্পর্কের একপর্যায়ে পারিবারিকভাবে বিয়ে করি। আমার স্ত্রী এক মাসের জন্য বাংলাদেশে বেড়াতে এসেছে।

এ বিষয়ে নগরকান্দা উপজেলার রামনগর ইউপি চেয়ারম্যান মো. কাইমুদ্দিন মণ্ডল বলেন, তাদের দেখতে এলাকার মানুষ ওই বাড়িতে জড়ো হয়েছেন।