যুবকের পুড়ে মরার ভয়ঙ্কর দৃশ্য দেখলো মানুষ 

গাজীপুরের টঙ্গীতে বিদ্যুতের তারে জড়িয়ে আগুনে পুড়ে শাকিব হোসেন (১৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। শাকিব টঙ্গীর বড় দেওড়া এলাকার জাকির হোসেনের ছেলে। অনেকে দৃশ্যটির ভিডিও ফুটেজ নিয়ে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। রবিবার (২৪ জুলাই) টঙ্গী পশ্চিম থানার শিমবাড়ী মোড়ের পাটোয়ারি ফ্যাশন লিমিটিডে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পাটোয়ারি ফ্যাশন কারখানায় চাকরি করতেন শাকিব। তিন তলা ভবনের তৃতীয় তলায় হঠাৎ করে স্পার্কিংয়ের মতো শব্দের সঙ্গে ধোঁয়া ও আগুন দেখা যায়। আগুন দেখে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। এরমধ্যেই শাকিবের দেহ আগুনে পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শী আশরাফুল মন্ডল বলেন, আনুমানিক তিন মিনিটের মধ্যেই মানবদেহটি পুড়ে গেছে। ওই যুবকের একটি হাত জানালার বাইরে পুড়তে দেখা গেছে। অনেকেই এরকম দৃশ্যের ভিডিও ধারণ করেছেন।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তরুণের মরদেহ উদ্ধার করা হয়। ওই যুবক প্রতিষ্ঠানের খুলে পড়া জানালা উঠাতে গিয়েছিলেন। এ সময় জানালার পাশের উচ্চ গতির তারে বিদ্যুতায়িত হয়ে পড়েন। কিছু বুঝে ওঠার আগেই তার পুরো দেহ আগুনে পুড়ে যায়। ভবনের একেবারে নিকট দিয়ে উচ্চ গতির বিদ্যুতের তার প্রবাহিত হয়েছে। উচ্চ গতির বিদ্যুতের তার সাধারণত উপরে থাকে এবং খোলা অবস্থায়ই দেখা যায়। এখানে বিদ্যুৎ বিভাগ নাকি ভবন মালিকের ত্রুটি রয়েছে সে বিষয়ে তাৎক্ষণিক মন্তব্য করেননি ইকবাল হোসেন।  

টঙ্গী পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) সজীব দেবনাথ বলেন, তরুণের দেহের বেশিরভাগ অংশ আগুনে পুড়ে যায়। পরে আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়াই দেহাবশেষ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।