কলেজছাত্রীকে ৬ মাস আটকে রেখে ধর্ষণ, আসামির যাবজ্জীবন

টাঙ্গাইলে কলেজছাত্রীকে অপহরণ ক‌রে আট‌কে রে‌খে ধর্ষণের ঘটনায় করা মামলায় বাদল মিয়া (৪৫) নামের এক ব‌্যক্তি‌কে যাবজ্জীবন কারাদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ টাকা জ‌রিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

মঙ্গলবার  (১৬ আগস্ট) বিকালে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন। দণ্ডিত বাদল মিয়া জেলার সখিপুর উপজেলার রতনপুর গ্রামের দরবেশ আলীর ছেলে।

ট্রাইব্যুনালের সহকারী কৌঁসুলি (এপিপি) মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, এক কলেজছাত্রীকে বাদল মিয়া ২০১৭ সালের ১১ জানুয়ারি অপহরণ করে নিয়ে যায়। পরে তাকে পরিত্যক্ত একটি ঘরে আটকে রাখে। ওই ঘরে ছয় মাস আটকে রেখে ধর্ষণ করে। ওই বছর ২৯ জুলাই ওই ছাত্রীকে গুরুতর অসুস্থ অবস্থায় ঘরটি থেকে উদ্ধার করা হয়। পরে ভুক্তভোগীর ভাই বাদী হয়ে সখিপুর থানায় বাদল মিয়াকে আসামি করে মামলা করেন।

তিনি আরও জানান, বাদল মিয়া গ্রেফতার হওয়ার পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তদন্ত শেষে গোয়েন্দা পুলিশের এসআই শামসুল ইসলাম ২০১৮ সালের ১ জুন বাদল মিয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলা চলাকালে বাদল মিয়া জামিনে মুক্তি লাভ করার পর থে‌কেই পলাতক র‌য়েছে।